Tuesday, March 9, 2021
- Advertisment-
Home সিলেটের খবর সিলেট বিশ্বনাথে সাক্ষ্য দেয়ায় শিশুর দুটি চোখ নষ্ট করে, ঘাড় ভেঙে নির্মমভাবে হত্যা...

বিশ্বনাথে সাক্ষ্য দেয়ায় শিশুর দুটি চোখ নষ্ট করে, ঘাড় ভেঙে নির্মমভাবে হত্যা করা হয়েছে

সিলেটের বিশ্বনাথ উপজেলায় গরুর পা কাটার সাক্ষ্য দেয়ায় মাদরাসাছাত্র রবিউল ইসলামের দুটি চোখ নষ্ট করে, ঘাড় ভেঙে ও শরীরের একাধিক স্থানে সিগারেটের ছ্যাঁকা দিয়ে নির্মমভাবে হত্যা করা হয়েছে। এ ঘটনা মধ্যযুগীয় বর্বরতাকেও হার মানিয়েছে।

বর্বর এই খুনিদের অবিলম্বে গ্রেফতার ও জড়িতদের ফাঁসির দাবি জানিয়েছেন নিহত রবিউল বাবা মো. আকবর আলী। শনিবার (১৭ অক্টোবর) সকালে মুঠোফোনে আলাপকালে কান্নাজড়িত কণ্ঠে ছেলের খুনিদের নিষ্ঠুরতার বর্ণনা দেন তিনি।

উপজেলার রামপাশা ইউনিয়নের রহমাননগর গ্রামের আকবর আলীর ছেলে ও স্থানীয় লতিফিয়া ইরশাদিয়া দাখিল মাদরাসার ৪র্থ শ্রেণির ছাত্র রবিউল ইসলাম (১১) ১২ অক্টোবর বেলা ১১টার দিকে স্থানীয় গাংগের পাড় এলাকায় যাওয়ার কথা বলে বাড়ি থেকে বের হয়।

কিন্তু সে আর বাড়িতে ফিরে না আসায় পরিবারের লোকজন খোঁজাখুঁজি করেও তাকে না পাওয়ায় এলাকায় মাইকিং করান। সোমবার রাতে রবিউলের মামা শওকত আলী বিশ্বনাথ থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন।

নিখোঁজের পরদিন ১৩ অক্টোবর সকাল ৮টার দিকে স্থানীয় রামপাশা-বৈরাগীবাজার সড়কের বাল্লার ব্রিজের সেতুর একটি ডোবায় রবিউল ইসলামের মরদেহ পড়ে থাকতে দেখেন স্থানীয়রা। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহ উদ্ধার করে এমএজি ওসমানী মেডিকেল কলেজের মর্গে পাঠায়।

স্থানীয়রা জানায়, বছর খানেক আগে করপাড়া গ্রামের ছাদিকুর রহমান (৪৫) ও আব্দুল কাদিরের (৫০) ধানক্ষেতে চলে যায় গোয়াহরি গ্রামের আব্দুল হামিদের গরু। এ সময় ছাদিকুর রহমান ও আব্দুল কাদির গরুকে ধরে পা কেটে দেন।

বিষয়টি দেখেছিল রবিউল ইসলাম। সাক্ষী হিসেবে সে এক সালিশ বৈঠকে বিষয়টি জানায়। এরপর থেকে ক্ষিপ্ত হয়ে প্রায় সময় রাস্তায় পেয়ে রবিউল ইসলামকে মারধর করতেন ছাদিকুর রহমান।

৭ অক্টোবর মুরিকোনা হাওরে গরুর ঘাস কাটতে গেলে রবিউলকে ছাদিকুর রহমান মারধর করেন। এ নিয়ে ৮ অক্টোবর রহমাননগর গ্রামের গণি মিয়ার বাড়িতে আরেকটি সালিশ বৈঠক হয়।

ওই দিন বৈঠক শেষে ছাদিকুর রহমান রবিউল ইসলামকে দেখে নেয়ার হুমকি দিয়ে চলে যান। হুমকি দেয়ার মাত্র তিনদিনের মাথায় রবিউল ইসলাম খুন হয়।

এ ঘটনায় ১৩ অক্টোবর নিহতের বাবা আকবর আলী বাদী হয়ে করপাড়া গ্রামের ছাদিকুর রহমান ও আব্দুল কাদিরসহ তিনজনের নাম উল্লেখ ও আরও ৩-৪ জনকে অজ্ঞাত আসামি করে বিশ্বনাথ থানায় হত্যা মামলা করেন। ওই দিন বিকেলে মামলার আসামি উপজেলার করপাড়া গ্রামের আব্দুল কাদিরের স্ত্রী মাজেদা বেগমকে গ্রেফতার করে পুলিশ।

এ বিষয়ে বিশ্বনাথ থানা পুলিশের ওসি শামীম মুসা বলেন, এ ঘটনায় মাজেদা বেগম নামের একজন এজাহারনামীয় আসামিকে গ্রেফতার করা হয়েছে। অপর আসামিদের গ্রেফতারের জন্য অভিযান অব্যাহত রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ সংবাদ

হাজার হাজার বাইডেন সমর্থকদের উচ্ছ্বাস হোয়াইট হাউজের সামনে

যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচনের ফল প্রকাশের অপেক্ষায় ছিল বিশ্ব। দীর্ঘ সেই অপেক্ষার অবসান হওয়ার পর উৎসব শুরু হয়েছে যুক্তরাষ্ট্রে। ওয়াশিংটন ডিসি, পেনসিলভেনিয়া, নিউ...

আর নিউজ করব না: নির্যাতিত সাংবাদিকের উপলব্ধি

সাংবাদিকেরা যাতে প্রভাবশালীদের অনিয়ম আর দুর্নীতির বিরুদ্ধে কোনো খবর প্রকাশ না করে সেজন্য অপহরণ ও নির্যাতন করে ভয় দেখানো হচ্ছে৷ শুধু...

লকডাউনের সম্ভবনা নেই, সতর্ক থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর

দেশে আবারও লকডাউন দেওয়ার চিন্তা আপাতত সরকারের নেই, তবে সবাইকে সতর্ক থাকার জন্য প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার...

২৪ ঘণ্টার মধ্যে ফ্রান্স দূতাবাস বন্ধের দাবি হেফাজতের

ডেস্ক রিপোর্ট২৪ ঘণ্টার মধ্যে বাংলাদেশে ফ্রান্সের দূতাবাস বন্ধের দাবি জানিয়েছে হেফাজতে ইসলাম বাংলাদেশ। একইসঙ্গে ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁকে ক্ষমা চাইতে হবে বলেও দাবি...

শীর্ষ খবর

কোভিড -১৯: চার সপ্তাহ ইংল্যান্ডে লকডাউন ঘোষণা

যুক্তরাজ্য এক মিলিয়ন কোভিড -১৯ সনাক্ত হওয়ায় প্রধানমন্ত্রী বরিস জনসন ইংল্যান্ডে দ্বিতীয় জাতীয় লকডাউন ঘোষণা করেছেন।

মহানবীকে (সা.) অবমাননা; ইতালিতে প্রকাশ্যে আজান দিয়ে প্রতিবাদ

অনলাইন ডেস্ক: মহানবী হযরত মুহাম্মদ (সা.) এর অবমাননার ঘটনায় ক্রমেই চাপ বাড়ছে ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ সরকারের ওপর। দেশে দেশে বয়কটের...

চিকিৎসকের ঘর থেকে গৃহপরিচারিকার লাশ উদ্ধার

সিলেটের জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালের গাইনি বিভাগের প্রধান ডাক্তার জামিলা খাতুনের বাসা থেকে কিশোরী গৃহপরিচারিকা জান্নাত আক্তার লিনার লাশ উদ্ধার...

মুসলমানদের হাড়, চিনি এবং সাবান তৈরিতে ব্যবহার করেছিল ফ্রান্স: আল জাজিরা

আলজেরিয়ার এক সরকারি কর্মকর্তা জানিয়েছেন, উপনিবেশিক আমলে আলজেরিয়ার মুসলমানদের হাড়, চিনি এবং সাবান তৈরিতে ব্যবহার করেছিল ফ্রান্স। আলজেরিয়ার প্রেসিডেন্টের একজন ইতিহাসবিষয়ক উপদেষ্টা আবদেল...