Wednesday, November 25, 2020
- Advertisment-
Home সিলেটের খবর সিলেট রায়হান হত্যা: জড়িত এএসআই আশেক এলাহী গ্রেপ্তার

রায়হান হত্যা: জড়িত এএসআই আশেক এলাহী গ্রেপ্তার

সিলেটে পুলিশ ফাঁড়িতে নির্যাতনের নিহত রায়হান হত্যার ঘটনায় প্রত্যাহারকৃত এএসআই আশেক এলাহীকে গ্রেপ্তার করেছে পিবিআই। বুধবার রাতে পুলিশ লাইন্স থাকা অবস্থায় তাকে গ্রেপ্তার দেখায় পিবিআই।

আজ বৃহস্পতিবার (২৯ অক্টোবর) দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন পিবিআই সিলেটের পুলিশ সুপার (এসপি) খালেকুজ্জামান। তিনি জানান, দুপুর ১ টার দিকে আশেকে এলাহীকে আদালতে তুলা হবে এবং রিমান্ডের আবেদন করা হবে।

পিবিআই সিলেটের পুলিশ সুপার খালেদ উজ জামান এ তথ্য নিশ্চিত করে বলেন, এ নিয়ে রায়হান হত্যা মামলা পুলিশের তিন সদস্যকে গ্রেফতার দেখানো হয়েছে। গ্রেফতারঅন্যরা হলেন- কনস্টেবল টিটু চন্দ্র দাস ও হারুনুর রশিদ। এছাড়া রায়হানের বিরুদ্ধে ছিনতাইয়ের অভিযাগকারী সাইদুর শেখকে ৫৪ ধারায় গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

পিবিআইর তদন্ত সূত্র জানায়, বৃহস্পতিবার দুপুরে তাকে আদালতে হাজির করে রিমান্ড চাওয়া হবে।

গত ১১ অক্টোবর সিলেটের বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে নির্যাতনে গুরুতর আহত হন রায়হান। তাকে ওইদিন সকাল ৬টা ৪০ মিনিটে  তাকে গুরুতর আহত অবস্থায় ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করেন বন্দরবাজার ফাঁড়ির এএসআই আশেকে এলাহীসহ পুলিশ সদসরা। সকাল ৭টা ৫০ মিনিটে হাসপাতালে মারা যান  রায়হান।

পুলিশের পক্ষ থেকে দাবি করা হয়, নগরের কাস্টঘরে গণপিটুনিতে রায়হান নিহত হন। তবে পরিবার পক্ষ থেকে দাবি করা হয় সিলেট কোতোয়ালি থানাধীন বন্দর বাজার ফাঁড়িতে পুলিশি নির্যাতনে প্রাণ হারান রায়হান। নিহত রায়হান নগরের আখালিয়া নেহারিপাড়ান মৃত রফিকুল ইসলামের ছেলে। তিনি স্টেডিয়াম মার্কেট এলাকায় এক চিকিৎসকের চেম্বারে সহকারী হিসেবে কাজ করতেন।

এ ঘটনায় রায়হানের স্ত্রী তাহমিনা আক্তার তান্নি বাদী হয়ে কোতোয়ালি থানায় হেফাজতে মৃত্যুর অভিযোগ এনে হত্যা মামলা দায়ের করেন। এরপর ঘটনা অন্য দিকে মোড় নিতে থাকে। মহানগর পুলিশের তদন্ত কমিটি ঘটনার সত্যতা পেয়ে বন্দর বাজার ফাঁড়ির ইনচার্জ এসআই আকবরসহ চার পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত ও তিনজনকে প্রত্যাহার করেন।

মামলাটি পুলিশ সদর দফতরের নির্দেশে পিবিআই তদন্ত কার্যক্রম চালায়। নিহতের মরদেহ কবর থেকে তুলে পুনঃময়নাতদন্ত করা হয়। রায়হানের দেহে ১১১টি আঘাতের চিহ্ন মেলে ফরেনসিক রিপোর্টে।

এরইমধ্যে সাময়িক বরখাস্ত হওয়া এসআই আকবর পলাতক থাকলেও পুলিশ হেফাজতে থাকা কনস্টেবল টিটু চন্দ্র দাসকে ২০ অক্টোবর ও হারুনুর রশিদকে ২৪ অক্টোবর গ্রেফতার দেখিয়ে পাঁচদিনের রিমান্ডে নেওয়া হয়। ২২ অক্টোবর এসএমপি কমিশনার গোলাম কিবরিয়াকে বদলি করা।  

রায়হান নিহত হওয়ার ঘটনায় ‘বৃহত্তর আখালিয়া (বারো হামছায়া) সংগ্রাম পরিষদ’র ব্যানারে এলাকাবাসী বিভিন্ন প্রতিবাদ কর্মসূচি নিয়ে মাঠে তৎপর রয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ সংবাদ

হাজার হাজার বাইডেন সমর্থকদের উচ্ছ্বাস হোয়াইট হাউজের সামনে

যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচনের ফল প্রকাশের অপেক্ষায় ছিল বিশ্ব। দীর্ঘ সেই অপেক্ষার অবসান হওয়ার পর উৎসব শুরু হয়েছে যুক্তরাষ্ট্রে। ওয়াশিংটন ডিসি, পেনসিলভেনিয়া, নিউ...

আর নিউজ করব না: নির্যাতিত সাংবাদিকের উপলব্ধি

সাংবাদিকেরা যাতে প্রভাবশালীদের অনিয়ম আর দুর্নীতির বিরুদ্ধে কোনো খবর প্রকাশ না করে সেজন্য অপহরণ ও নির্যাতন করে ভয় দেখানো হচ্ছে৷ শুধু...

লকডাউনের সম্ভবনা নেই, সতর্ক থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর

দেশে আবারও লকডাউন দেওয়ার চিন্তা আপাতত সরকারের নেই, তবে সবাইকে সতর্ক থাকার জন্য প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার...

২৪ ঘণ্টার মধ্যে ফ্রান্স দূতাবাস বন্ধের দাবি হেফাজতের

ডেস্ক রিপোর্ট২৪ ঘণ্টার মধ্যে বাংলাদেশে ফ্রান্সের দূতাবাস বন্ধের দাবি জানিয়েছে হেফাজতে ইসলাম বাংলাদেশ। একইসঙ্গে ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁকে ক্ষমা চাইতে হবে বলেও দাবি...

শীর্ষ খবর

কোভিড -১৯: চার সপ্তাহ ইংল্যান্ডে লকডাউন ঘোষণা

যুক্তরাজ্য এক মিলিয়ন কোভিড -১৯ সনাক্ত হওয়ায় প্রধানমন্ত্রী বরিস জনসন ইংল্যান্ডে দ্বিতীয় জাতীয় লকডাউন ঘোষণা করেছেন।

চিকিৎসকের ঘর থেকে গৃহপরিচারিকার লাশ উদ্ধার

সিলেটের জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালের গাইনি বিভাগের প্রধান ডাক্তার জামিলা খাতুনের বাসা থেকে কিশোরী গৃহপরিচারিকা জান্নাত আক্তার লিনার লাশ উদ্ধার...

অন্তত ১‌২ লাখ নতুন অভিবাসী নিতে চায় কানাডা

আগামী তিন বছরের মধ্যে নতুন ১২ লাখের বেশি অভিবাসীকে নিজ দেশে নেওয়ার পরিকল্পনা করছে কানাডা। অনলাইন ডেস্ক:...

মহানবীকে (সা.) অবমাননা; ইতালিতে প্রকাশ্যে আজান দিয়ে প্রতিবাদ

অনলাইন ডেস্ক: মহানবী হযরত মুহাম্মদ (সা.) এর অবমাননার ঘটনায় ক্রমেই চাপ বাড়ছে ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ সরকারের ওপর। দেশে দেশে বয়কটের...